১৪ই জুলাই, ২০২৪ ইং | ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ |
শিরোনাম
ইরানের রাষ্ট্রপতির মৃত্যুতে বাংলাদেশে একদিনের রাষ্ট্রীয় শোক ঢাকায় প্রথমবারের মতো ডি-৮ যুব বিষষয়ক মন্ত্রী এবং সিনিয়র অফিসিয়াল পর্যায়ের সভা অনুষ্ঠিত কোরবানির পশুর বর্জ্য যথাযথভাবে অপসারণে পরিবেশ মন্ত্রণালয়ের আহ্বান এলডিসি থেকে উত্তরণের পরও বাংলাদেশি পণ্যের জন্য ডিউটি ফ্রি, কোটা ফ্রি সুবিধা অব্যাহত রাখবে অস্ট্রেলিয়া উপজেলা নির্বাচনে সৎ ও যোগ্য চেয়ারম্যান প্রার্থী মিজান দেশের সার্বিক সমৃদ্ধি নিশ্চিতকরণে সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে —অর্থ প্রতিমন্ত্রী আলোকচিত্র প্রদর্শনীর মাধ্যমে পাকিস্তানি হানাদার বাহিনীর অত্যাচার ও নির্যাতন সম্পর্কে নতুন প্রজন্ম জানতে পারবে –মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী অবৈধ কারেন্ট জালসহ নিষিদ্ধ ঘোষিত অন্যান্য জাল ব্যবহার বন্ধ করা হবে – মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী অভিবাসন সংক্রান্ত অপতথ্য রোধে বাংলাদেশ-ইতালি একসঙ্গে কাজ করবে — তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী সুন্দরবনে অগ্নিকাণ্ডের বিষয়ে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের বিবৃতি
  • প্রচ্ছদ
  • এক্সক্লুসিভ >> রাজনীতি
  • কথা বলেছেন, স্যুপও খেয়েছেন ওবায়দুল কাদের
  • কথা বলেছেন, স্যুপও খেয়েছেন ওবায়দুল কাদের

    বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা এখন অনেকটাই ভালো। তিনি চিকিৎসকদের সঙ্গে কথা বলেছেন। এছাড়া তাকে দুই কাপ স্যুপও খাওয়ানো হয়েছে। প্রেসারও এখন প্রায় স্বাভাবিক ১৩০/৮০।

    বিএসএমএমইউ হাসপাতালের কার্ডিওলজি বিভাগের অধ্যাপক ডা. মোস্তফা জামান শুক্রবার বিকেল সাড়ে ৩টায় সাংবাদিকদর এ তথ্য জানান।

    তিনি জানান, খানিকটা সুস্থতাবোধ করার পর থেকেই ওবায়দুল কাদের বাসায় ফিরে যেতে উদগ্রীব হয়ে আছেন। হাসপাতালে না থেকে বাসায় গিয়ে বিশ্রামে থাকলে সমস্যা হবে কি-না জানতে চেয়েছেন। অধিকতর উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে যাবেন কি-না, চিকিৎসকরা তাকে এমন প্রশ্ন করলে ওবায়দুল কাদের বলেন, ‘মাত্র কয়েকদিন আগেই সিঙ্গাপুর থেকে ফিরেছি, এখনই আর সিঙ্গাপুরে যেতে চাই না।’ বিএসএমএমইউতে দর্শনার্থীদের ভিড়ের কারণে তাকে আগামীকাল রোববার রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) পাঠানো হতে পারে।

    ডা. মোস্তফা জামান জানান, সকালের দিকে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওবায়দুল কাদেরকে দেখতে আসছেন বলা হয়েছিল। ওবায়দুল কাদের খানিকটা সুস্থতাবোধ করলে প্রধানমন্ত্রী তাকে দেখতে আসছেন শুনে বলেন, ‘আপা, খোঁজ-খবর নিয়েছেন তাতেই আমি কৃতজ্ঞ। আর আমি তো এখন ভালো আছি। আপার কষ্ট করে আসার দরকার নেই।’ ফলে প্রধানমন্ত্রীর বিএসএমএমইউ’র আসার সিদ্ধান্ত বাতিল হয়েছে।

    এর আগে আনুষ্ঠানিক প্রেস ব্রিফিংয়ে ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছিলেন বিএসএমএমইউ’র কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক আলী আহসান।

    তিনি বলেন, ‘আতঙ্কিত হওয়ার কিছুই নেই। ওবায়দুল কাদেরের শ্বাসকষ্ট হয়েছিল, প্রেসার বেড়ে গিয়েছিল, ওষুধ দিয়ে এখন মোটামুটি নিয়ন্ত্রণে আনা হয়েছে।’

    শুক্রবার সকাল সাড়ে ১০টায় আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দলটির সম্পাদকমণ্ডলীর সভার মূলতবি বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। সে অনুযায়ী ওবায়দুল কাদের সকাল ১০টায় আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডি কার্যালয়ে পৌঁছান। কার্যালয়ে প্রবেশের কিছু পরেই তিনি অসুস্থ বোধ করেন। তখনই চিকিৎসার জন্য বিএসএমএমইউতে আনা হয়।

    আরও পড়ুন

    উপজেলা নির্বাচনে সৎ ও যোগ্য চেয়ারম্যান প্রার্থী মিজান
    ডিবি অফিসে ডাকা হল মিল্টন সমাদ্দারের স্ত্রীকে
    ভাসানচরে হচ্ছে পাঁচ তারকা হোটেল, আছে শপিংমল
    ফেনী জেলা তথ্য অফিসের আয়োজনে সোনাগাজীতে মহিলা সমাবেশ
    বাংলাদেশ এখন অপ্রতিরোধ্য অগ্রযাত্রার মহাসড়কে: প্রধানমন্ত্রী
    ২০২২ সালেই উন্মুক্ত হতে পারে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে
    ‘উইটসা এমিনেন্ট পার্সনস’ অ্যাওয়ার্ড পেলেন প্রধানমন্ত্রী
    শেখ হাসিনা বাংলাদেশকে বিশ্বে সম্মানিত করেছেন: পানিসম্পদ উপমন্ত্রী